• আপডেট টাইম : 17/12/2020 04:08 AM
  • 558 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ বলেছেন, ৭১’র পরাজিত শত্রæ ¯^াধীনতা বিরোধী চক্র জাতিকে নেতৃত্ব শুন্য করতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ¯^পরিবারে হত্যা করেছিল। তারা ভেবেছিল ¯^াধীনতার মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবকে হত্যা করতে পারলে ইতিহাস পাল্টে যাবে। কিন্তু সেটা সম্ভব হয়নি। জাতির জনকের সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর ¯^প্ন পুরণে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন সামনের দিকে। নিজ¯^ অর্থে পদ্মা সেতু নির্মান করে বাংলাদেশকে বিশ্ব দরবারে মর্যাদার আসনে অধিষ্ঠিত করেছেন। কিন্তু দেশের এ উন্নয়নকে বাঁধাগ্রস্থ করতে ¯^াধীনতা বিরোধী চক্র ধর্মের দোহাই দিয়ে দেশকে অস্থিতিশীল করতে চাই। ভাস্কর্য শিল্পকে মূর্তি বলে বঙ্গবন্ধুর ভাস্কর্যে আঘাত হানা হয়েছে। মৌলবাদী গোষ্ঠী শান্তির ধর্ম ইসলামকে নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে যা কখনও মেনে নেওয়া যাবে না, মৌলবাদী চক্রের অপতৎপরতার বিরুদ্ধে আপনাদের ঐক্যবদ্ধ থাকতে হবে এবং তাদের প্রতিহত করতে হবে। তিনি বলেন, ক্ষুধা ও শোষণমুক্ত, অসাম্প্রদায়িক একটি ¯^নির্ভর দেশের যে ¯^প্ন নিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান বাংলাদেশকে ¯^াধীন করেছিলেন, জাতির জনকের সে ¯^প্নের সোনার বাংলাদেশ গড়তে জননেত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। নানা প্রতিকুলতা সত্বেও বাংলাদেশ আজ অর্থনৈতিক ভাবে এগিয়ে যাচ্ছে।
বুধবার (১৬ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় মহান বিজয় দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ এসব কথা বলেন।
এমপি বাদশাহ্ আরো বলেন, যারা বাংলাদেশের ¯^াধীনতায় বিশ্বাস করেনা। যারা বাংলাদেশের আলো বাতাসে বড় হয়েও পাকিস্তানের ¯^প্ন দেখে তারা আজও সক্রিয় রয়েছে। এই দেশে আরেকবার লড়াই হবে। সেই লড়াই হবে জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা রাজাকার, আল সামস, আল বদর, পাকিস্তানী প্রেতাত্মাদের পরাজিত করে এ দেশ ¯^াধীন করেছিলাম। আজ তারই সুযোগ্য কন্যা বাংলাদেশের উন্নয়নের রুপকার, উন্নয়নের জাদুকরী নেতৃত্ব যিনি দিতে পারেন, যিনি পদ্মা সেতু করতে পারেন, যিনি বঙ্গবন্ধু স্যাটেলাইট আকাশে উড়াতে পারেন, যিনি ৫০ বছরের অমিমাংসিত সমুদ্র সীমানা আদায় করতে পারেন, যিনি বাংলাদেশের আনাচে কানাচে উন্নয়নের ছোয়া লাগাতে পারেন সেই শেখ হাসিনার নেতৃত্বে আমরা এই বাংলাদেশে রাজাকার, আলবদর, আল সামস এবং পাকিস্তানের প্রেতাত্মা থেকে মুক্ত করবো। মহান মুক্তিযুদ্ধে ত্রিশ লক্ষ শহীদদের আত্মদান কখনো বৃথা যেতে দিব না।
একটি ধর্ম নিরপেক্ষ বাংলাদেশ উল্লেখ করে আলেম সমাজকে উদ্দেশ্য করে সাংসদ বলেন, ধর্ম যার যার দেশ সবার। কোন দলের এজেন্ট হয়ে ধর্মীকে ইস্যু বানিয়ে দেশের মধ্যে বিশৃংখলা করা যাবে না। তা কখনও বরদাস্ত করা হবে না।
দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে মুক্তিযোদ্ধাদের সম্বর্ধনা ও আলোচনা সভায় বিশেষ অতিথি ছিলেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন। বক্তব্য রাখেন, দৌলতপুর থানার ওসি (তদন্ত) শাহাদৎ হোসেন, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম, হায়দার আলী, উপজেলা ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ, আওয়ামী লীগ নেতা টিপু নেওয়াজ, মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, আব্দুস সোবহান ও কাওছার আলী। এসময় সাংসদের সহধর্মীনি মাহমুদা সিদ্দিকা, দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) আজগর আলী ও দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমন সহ অন্যান্য সুধীজন উপস্থিত ছিলেন। অনুষ্ঠান পরিচালনা করেন দৌলতপুর কলেজের প্রভাষক শরীফুল ইসলাম।
আলোচনা সভা শেষে এমপি এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্ ও দৌলতপুর আওয়ামী লীগের সভাপতি সাবেক এমপি প্রবীন আওয়ামী লীগ নেতা আফাজ উদ্দিন আহমেদের নেতৃত্বে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে স্মৃতিসৌধ ও বঙ্গবন্ধুর প্রতিকিৃতিতে পুস্পস্তবক অর্পন করেন।
এর আগে প্রত্যুষে দৌলতপুর উপজেলা প্রশাসনের আয়োজনে সূর্যোদয়ের সাথে সাথে ৬.৩৩টায় ৩১বার তোপধ্বনির মধ্য দিয়ে দিবসের শুভ সুচনা করা হয়। এরপর স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পন করে মুক্তিযুদ্ধে বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্, দৌলতপুর উপজেলা পরিষদ, উপজেলা প্রশাসন, দৌলতপুর মুক্তিযোদ্ধা কমান্ড, দৌলতপুর থানা, দৌলতপুর আওয়ামী লীগ ও দৌলতপুর প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অর্পন করে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান। একই সাথে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। পুষ্পস্তবক অর্পন শেষে শহীদদের আত্মার শান্তি কামনায় ১মিনিট নীরবতা ও বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। সকাল ৮টায় আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। বিকেল সাড়ে ৩টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতি পাদদেশে দৌলতপুর শিল্পকলা একাডেমির আয়োজনে অনুষ্ঠিত হয় সাংস্কৃতিক অনুষ্ঠান। এসময় উপস্থিত ছিলেন, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্, তাঁর সহধর্মীনি মাহমুদা সিদ্দিকা, কন্যা মৌলি, দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়াসহ উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও সুধীজন। সাংস্কৃতিক অনুষ্ঠানে এমপি’র কবিতা আবৃত্তি শুনে সকলে মুগ্ধ হোন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...