• আপডেট টাইম : 15/12/2020 05:22 AM
  • 560 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুরে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য প্রার্থী এ্যাড. আ. কা. ম সরওয়ার জাহান বাদশাহ্ বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধুর শেখ মুজিবুর রহমান এঁর জাদুকরী ও সাহসী নেতৃত্বে এদেশের বিজয় অর্জন সম্ভব হয়েছে। তবে এ বিজয় অর্জন করতে গিয়ে অনেক ত্যাগ ও প্রাণের বিষর্জন দিতে হয়েছে। বাঙ্গালী জাতি যখন ৯ মাস লড়াই সংগ্রাম করে বিজয়ের লাল সূর্যের দ্বারপ্রান্তে ঠিক তখনি দেশকে মেধাশুন্য করতে খুনিচক্র রাজাকার, আল শাসম, আলবদর ও তাদের দোসরদের সহযোগিতায় দেশের সূর্য সন্তান বুদ্ধিজীবীদের হত্যাযজ্ঞে নামে। তার কারন দেশের বিজয় অর্জিত হলেও দেশ যেন খুড়িয়ে খুড়িয়ে চলতে পারে তাই তারা হত্যাযজ্ঞে লিপ্ত হয়।
এমপি বাদশাহ্ বলেন, ¯^াধীনতা বিরোধীচক্রদের ষড়যন্ত্রের পরও নিজ¯^ অর্থায়নে পদ্মা সেতু নির্মিত হয়েছে। আর এটাও সম্ভব হয়েছে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দৃঢ় সাহসিকতায়। দ্বিতীয় পদ্মা সেতুও নির্মিত হবে। তিনি বলেন, দেশকে সত্যিকারের ভালবাসতে হবে। আগামী প্রজন্মের জন্য নিজ সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলে গৌরবদীপ্ত সুখী সমৃদ্ধ আধুনিক বাংলাদেশ গড়তে হবে, তবেই বুদ্ধিজীবীদের আত্মা শান্তি পাবে। এমপি বাদশাহ্ ৭১’র কমিটমেন্ট রক্ষায় ঘুষ, দুর্নীতি ও আত্মীকরণ বন্ধে সকলের প্রতি আহŸান জানান। সোমবার (১৪ ডিসেম্বর) দুপুর সাড়ে ১২ টায় দৌলতপুর উপজেলা পরিষদ কনফারেন্স রুমে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এমপি সরওয়ার জাহান বাদশাহ্ এসব কথা বলেন।
দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্। বিশেষ অতিথি ছিলেন, দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন। ¯^াগত বক্তব্য রাখেন, দৌলতপুর সহকারী কমিশনার (ভূমি) মো. আজগর আলী। বক্তব্য রাখেন, দৌলতপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ, দৌলতপুর আওয়ামী লীগের সাবেক তথ্য ও গবেষনা সম্পাদক টিপু নেওয়াজ, বীর মুক্তিযোদ্ধা হায়দার আলী, দৌলতপুর দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নজরুল ইসলাম, দৌলতপুর সমাজসেবা কর্মকর্তা মো. ছানোয়ার আলী, পিয়ারপুর ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু ও দৌলতপুর গার্লস কলেজের অধ্যক্ষ মো. রেজাউল করিম। আলোচনা সভা পরিচালনা করেন, দৌলতপুর কলেজের প্রভাষক সাংবাদিক শরীফুল ইসলাম। দৌলতপুর উপজেলা প্রশাসনের আয়োজনে শহীদ বুদ্ধিজীবী দিবসের আলোচনা সভা পবিত্র কোরআন তেলোয়াতের মধ্য দিয়ে শুরু হয়। আলোচনা শুরুর পূর্বে শহীদদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নীরবতা পালন করা হয়। আলোচনা সভায় মুক্তিযোদ্ধা, শি¶ক, উপজেলা পরিষদের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও আমন্ত্রিত সুধীজন উপস্থিত ছিলেন। এরআগে সকাল ১০টায় কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ্র নেতৃত্বে আওয়ামী লীগ দলীয় নেতৃবৃন্দ শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষ্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এরঁ প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পন করা হয়। এসময় দৌলতপুর উপজেলা চেয়ারম্যান এ্যাড. এজাজ আহমেদ মামুন, ভাইস চেয়ারম্যান সাক্কির আহমেদ, দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমন, টিপু নেওয়াজ, ইউপি চেয়ারম্যান আবু ইউসুফ লালু, সিরাজ মন্ডল, জামিরুল ইসলাম বাবু ও দৌলতপুর যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল কাদের সহ আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসংগঠনের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...