• আপডেট টাইম : 12/12/2020 03:53 AM
  • 689 বার পঠিত
কৃতি ছাত্র-ছাত্রীদের বৃত্তি প্রধান করছেন সরওয়ার জাহান বাদশাহ এমপি
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া থেকে
  • sramikawaz.com

কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য এ্যাড. সরওয়ার জাহান বাদশাহ্ মেধা বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন ভেতরে অদম্য ইচ্ছা ও একাগ্রতা থাকলে কাংখিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব। তোমরা আগামীর কর্ণধার, তাই তোমাদের মেধার বিকাশ ঘটিয়ে কাংখিত লক্ষ্য পৌঁছাতে হবে।

তিনি বলেন, লক্ষ্য অর্জনে পরিশ্রম করতে হবে। আব্দুর রাজ্জাক একদিনে হয়নি। অনেক চড়াই উৎরায় পাড়ি দিয়ে অদম্য ইচ্ছা ও পরিশ্রম তাকে আজকের অবস্থানে পৌঁছাতে সহায়তা করেছে। এমপি বাদশাহ্ তার বক্তব্যে আরো বলেন, ৭১’র পরাজিত শত্রু ও ধর্ম ব্যবসায়ীরা ধর্মের নামে বঙ্গবন্ধুর ভাস্কর্য নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। এই ধর্ম ব্যবসায়ী স্বাধীনতার শত্রু রাজাকারদের বিরুদ্ধে আমাদের সচেতন ও ঐক্যবদ্ধ থাকতে হবে। তারা যেন কোনভাবে মাথা চাড়া দিতে না পারে সেদিকে সজাগ দৃষ্টি ও নজর রাখতে হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু আজ দৃশ্যমান। কারো সহায়তা না নিয়ে শেখ হাসিনার অদম্য দৃড়তায় নিজস্ব অর্থয়ানে আজ পদ্মা সেতু নির্মিত হয়েছে।

তিনি প্রশাসনের কর্মকর্তাদের ঘুষ দুর্নীতি থেকে দুরে থাকার আহবান জানিয়ে মেধা বৃত্তিপ্রাপ্ত কৃতি শিক্ষার্থীদের উজ্বল ভবিষ্যৎ কামনা করেন। ১১ ডিসেম্বর শুক্রবার সকাল সাড়ে ১০টায় আব্দুর রাজ্জাক মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সরওয়ার জাহান বাদশাহ্ এমপি সব কথা বলেন।
প্রধান আলোচক আরমা ওয়েল ফেয়ার সোসাইটির প্রধান পৃষ্ঠপোষক ও আরমা গ্রুপের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আলোকিত মানুষ হয়ে নিজেকে দক্ষ করে করে গড়ে তুলতে হবে। শিক্ষার মান বাড়াতে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে যোগ্য শিক্ষক নিয়োগ করতে হবে। আব্দুর রাজ্জাক মেধাবৃত্তি ২০০৩ সাল থেকে শুরু হয়ে আজ পর্যন্ত দরিদ্র, মেধাবী ও অস্বচ্ছল শিক্ষার্থীদের বৃত্তি প্রদান করে আসছে। কোন মেধাবী দরিদ্র শিক্ষার্থী অর্থের অভাবে ঝরে না পড়ে সেদিকে নজর রাখার আহবান জানান তিনি।


দৌলতপুর উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, দৌলতপুর মাধ্যমিক শিক্ষা অফিসার সরদার মো. আবু সালেক। স্বাগত বক্তব্য রাখেন আব্দুর রাজ্জাক মেধা বৃত্তি পরিচালনা কমিটির আহবায়ক ও দৌলতপুর কলেজের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক সরকার আমিরুল ইসলাম। এছাড়াও বক্তব্য রাখেন, দৌলতপুর উপজেলা ভাইস চেয়ারম্যান সোনালী খাতুন আলেয়া, দৌলতপুর মাধ্যমিক শিক্ষক সমিতির সভাপতি প্রধান শিক্ষক মো. মজিবর রহমান, দৌলতপুর প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি ফিরোজ খান নুন ও বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থী আনিকা তাবাসসুম। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, দৌলতপুর কলেজের অধ্যক্ষ মো. ছাদিকুজ্জামান খান সুমন সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন ও আমন্ত্রিত সুধীজন।


অনুষ্ঠানে ৫ম থেকে ৯ম শ্রেণী পর্যন্ত ৭২জন শিক্ষার্থীর হাতে এককালীন নগদ অর্থ ও সনদ তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। বৃত্তি প্রদান অনুষ্ঠান সঞ্চালন করেন প্রভাষক শরীফুল ইসলাম। আব্দুর রাজ্জাক মেধা বৃত্তি প্রদান অনুষ্ঠানে কৃতি শিক্ষার্থী, অভিভাবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন অংশ নেন। পবিত্র কোরআন তোলেয়াত ও জাতীয় সংগীতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু করা হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...