• আপডেট টাইম : 26/07/2021 03:41 AM
  • 536 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

তৈরি পোশাক কারখানাগুলোতে রপ্তানি করার জন্য প্রস্তুত করা পোশাক রপ্তানি করতে সদস্যগুলো উদ্যোক্তাদের আহবান জানিয়ে চিঠি দিয়েছে তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিচিএমইএ)। এ সম্পর্কিত একটি আজ ২৫ জুলাই সদস্য উদ্যোক্তাদের কাছে পাঠিয়েছে সংগঠনটির মহা-মচিব মো. ফয়জুর রহমান।

বন্দরে আটকে থাকা গার্মেন্টস এর কাঁমামাল সহ অন্যান্য আমদানিপণ্যও বন্দরে পৌছে থাকলে সেগুলোও ছাড় করার অনুরোধ করেছে মহা-সচিব। তবে কারখানা বন্ধ বা খোলা সম্পর্কিত কোন কথা উল্লেখ করেনি বিজিএমইএ-এর কর্মকর্তা।
চিঠিতে উল্লেখ করা হয়, লকডাউন চলাকালীন সময়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, ঢাকা এয়ারপোর্ট, সংশ্লিষ্ট কাস্টমস হাউস, ফ্রেইট ফরওয়াডার্স, শিপিং এজেন্ট, প্রাইভেট আইসিডিসহ সকল স্টেক হোল্ডারদের কার্যক্রম চলমান থাকবে। এই বিষয়ে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ, ফ্রেইট ফরওয়াডার্স ও শিপিং এজেন্ট এসোসিয়েশন কর্তৃক জারীকৃত পত্র উদ্যোক্তাদের জানিয়ে দেওয়া হয়েছে।

লকডাউন চলাকালীন সময়ে আমদানিকৃত পণ্য চট্টগ্রাম বন্দর থেকে খালাস করার অনুরোধ জানিয়ে বলা হয়, যে সব প্রতিষ্ঠানের আমদানি পণ্য বন্দরে এসে পৌছেছে সে সব পণ্য কারখানায় নিয়ে আসতে হবে। যে সব কারখানায় রপ্তানির জন্য পোশাক প্রস্তুত করেছে সে সব পণ্য রপ্তানি করার জন্যও অনুরোধ করেছে। রপ্তানি পণ্য বহনকারী ক্যাভার্ডভ্যান লকডাউনের আওতা বহিভর্‚ত রয়েছে।

আপনারা আপনাদের আমদানিকৃত পণ সময়মত খালাস করলে চট্টগ্রাম বন্দর কন্টেইনার ও জাহাজের জট থেকে মুক্ত থাকবে। ফলশ্রæতিতে তৈরি পোশাক শিল্পের আমদানি ও রপ্তানি কার্যক্রম নির্বিঘেœ সম্পাদন করা সম্ভব হবে-চিঠিকে উল্লেখ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...