• আপডেট টাইম : 04/11/2023 08:54 PM
  • 166 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

তৈরি পোশাক খাতের শ্রমিকদের ন্যূনতম মজুরি বৃদ্ধির দাবিতে আশুলিয়ায় চলমান শ্রমিক আন্দোলনের ৭ম দিনেও বিক্ষোভের ঘটনা ঘটেছে।

৪ নভেম্বর শনিবার সকাল থেকে বিক্ষোভ শুরু করে বিভিন্ন পোশাক কারখানার শ্রমিকরা। শ্রমিকদের ছত্রভঙ্গ করতে পুলিশের ছোঁড়া স্প্লিন্টার বা ছররা গুলিতে আহত হয়েছে অন্তত তিন জন।


tbsnews জানায়, ৪ নভেম্বর রোববার সকালে আশুলিয়ার জামগড়া-ছয়তলা এলাকায় গিয়ে দেখা যায়, এলাকাটির বিভিন্ন কারখানার শ্রমিকরা সকাল সাড়ে ৭টার দিকে কারখানায় প্রবেশ করলেও কারখানায় কাজ না করে হাজিরা কার্ড পাঞ্চ করে কারখানা থেকে বেরিয়ে যায়।

পরে সকাল সাড়ে ৮টার দিকে শ্রমিকরা জামগড়া-ছয়তলা এলাকার বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের বিভিন্ন পয়েন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে।

এক পর্যায়ে শ্রমিকরা সকাল সাড়ে ৮টার দিকে বাইপাইল-আবদুল্লাহপুর সড়কে নেমে সড়ক অবরোধের চেষ্টা করলে ও বিভিন্ন কারখানার সামনে অবস্থান নেওয়া পুলিশ সদস্যদের লক্ষ্য করে ইট পাটকেল নিক্ষেপ শুরু করলে পুলিশ ধাওয়া দেওয়ার পাশাপাশি টিয়ারশেল, রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করে বিক্ষুব্ধ শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এরপর পরিস্থিতি স্বাভাবিক হয়।


এসময় স্প্লিন্টার বা ছররা গুলিতে আমিরুল ইসলাম, শামীম মিয়া ও তাইজুদ্দিন ইসলাম নামে তিনজন আহত হন। আহতদের উদ্ধার করে চিকিৎসার জন্য আশুলিয়া নারী ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে আশুলিয়া নারী ও শিশু হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক ড. জয় ভট্টাচার্য বলেন, আমরা সকাল থেকে মোট ৩ জন স্প্লিন্টার ইনজুরির পেশেন্ট পেয়েছি। তাদের মধ্যে একজনকে চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেওয়া হয়েছে, বাকি দুজনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে।


যদিও পুলিশ বলছে, এমন কোন খবর তাদের কাছে নেই।

হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গুলিবিদ্ধ আমিরুল ইসলাম গণমাধ্যমকে জানান, বাইপাইল থেকে ট্রিপ নিয়ে ছয়তলায় এসেছিলাম। ফেরার পথে দুই পক্ষের মাঝে পড়ে যাই। এসময় পুলিশ গুলি শুরু করলে আমার শরীরের বিভিন্ন স্থানে গুলি লাগে।


এই রিপোর্ট লেখার সময় বেলা ১১টা নাগাদ আশুলিয়ার বাইপাইল-আবদুল্লাহপুর সড়কের জামগড়া, নিশ্চিন্তপুর, নরসিংহপূরসহ আশেপাশের এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

এদিকে বিজিএমইএর পক্ষ থেকে পাঠানো এক বার্তায় জানানো হয়েছে, সকাল থেকেই টঙ্গী, বোর্ডবাজার, গাজীপুর চৌরাস্তা, মৌচাক, কালিয়াকৈর, শ্রীপুর, মাওয়ায় সব কারখানা চলছে। একইসাথে রাজধানীর মিরপুরসহ পুরো ডিএমপি এলাকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামের কারখানাগুলোও চলছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...