• আপডেট টাইম : 23/02/2022 10:54 PM
  • 366 বার পঠিত
  • শেখ হাসান আলী
  • sramikawaz.com

হঠাৎ করে ২৭ তারিখে টিকাদান কর্মসূচি শেষ হওয়ার কথা বলেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়, তার কারনে ঢাকার সাভারে শেষ মূহুর্তে করোনার টিকাপ্রত্যাশীদের উপচে পড়া ভীড় দেখা গিয়েছে ,এতে ৫০ জন শ্রমিক আহত হয়েছে।
এ কারণে টিকা দানে হিমশিম খেতে হচ্ছে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মীদের। পরিস্থিতি নিয়ন্ত্রণ নিতে টিকাপ্রত্যাশীদের লাঠিপেটা করেছে পুলিশ। এ ঘটনায় প্রায় তিনজন স্বাস্থ্যকর্মী আহত হয়েছেন। মঙ্গলবার (২২ ফেব্রুয়ারি) দুপুরের দিকে সাভারের হেলথ ম্যানেজমেন্ট ইনস্টিটিউট কেন্দ্রে টিকা কেন্দ্রে এ ঘটনা ঘটে।

টিকাপ্রত্যাশীরা জানায়,আমরা নির্দিষ্ট সময়ে টিকা নিতে এসেছিলাম। দুপুর পর্যন্ত প্রায় ১০ হাজারেরও বেশি মানুষ এখানে টিকা নিতে আসে। টিকাপ্রত্যাশীরা বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করে। এ সময় সামনের দিকে থাকা লোকদের লাঠিপেটা করে পুলিশ। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

টিকাপ্রত্যাশী ফারজানা বলেন, আমি অনেক আগে রেজিস্ট্রেশন করেছি। কিন্তু আমার কোনো মেসেজ আসেনি। তাই মেসেজ ছাড়াই আজ টিকা নিতে এসেছি। নারীদের কোনো সমস্যা হয়নি। তবে এত মানুষের চাপে একটু বিশৃঙ্খলার সৃষ্টি হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে সামনে থাকা লোকদের লাঠি দিয়ে পেটানোর চেষ্টা করে পুলিশ।

এবিষয়ে সাভার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সায়েমুল হুদা জানান, শেষ মূহুর্তে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সাথে মানুষ টিকা নিতে এসেছেন। যেহেতু টিকা নিতে এখন রেজিস্ট্রেশন-আইডি কার্ড লাগে না সেহেতু হাজারো মানুষ এসেছে। এত মানুষ হলে বিশৃংখলা একটু হবেই। আমাদের অনেক কর্মী আহত হয়েছে, তিনজন এখনও ভর্তি আছে। এ ছাড়া পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশসদস্যও আহত হয়েছেন। তবে পুলিশ সদস্যদের ধন্যবাদ জানাই তারা সুন্দরভাবে পরিস্থিতি নিয়ন্ত্রণে রেখেছেন।
অনেক মানুষের সমাগম হওয়ার কারণে টিকা নিতে এসে অনেক গার্মেন্ট শ্রমিক আহত হয়েছেন।

শ্রমিক নেতা আলকামরান বলেন,
শ্রমিকদের টিকাদান কারখানায় দেওয়া উচিত ছিলো, শ্রম প্রতিমন্ত্রীর উচিত ছিলো শ্রমিকদের বিষয়ে সচেতন থাকার জন্য,এই যে শ্রমিক আহত হয়েছে এই দায় কার, আমি মনে করি সরকার ও মালিক মিলে শ্রমিকদের টিকাদান নিশ্চিত করলে সকলের জন্য ভালো হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...