• আপডেট টাইম : 13/12/2021 04:30 AM
  • 724 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউনিয়ন আওয়ামী লীগের জনবিচ্ছিন্ন নেতা ফজলুল হক কবিরাজ গত ৫ বছর চেয়ারম্যান থাকাকালীন সময়ে নানা অপকর্ম, অনিয়ম ও দুর্নীর্তিসহ ইউনিয়নের মানুষের সাথে অসাদাচারণ করার কারণে জনবিচ্ছিন্ন হওয়ায় তার প্রতি সাধারণ ভোটাররা মুখ ফিরিয়ে নিয়েছে। যারফলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার প্রার্থী হয়েও তার ভরাডুবি হয়েছে। বয়স্ক, প্রতিবন্ধী ও বিধবাসহ বিভিন্ন ভাতার কার্ড করার নাম অর্থ বানিজ্য করার অভিযোগ এখন সবার মুখে। উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা নির্বাচনে তার পক্ষে কাজ করলেও নৌকার প্রার্থী ফজলুল হক কবিরাজকে ভোটে বিজয়ী করা সম্ভব হয়নি।

নির্বাচনে পরাজিত হয়ে এবং ব্যক্তিগত রাজনীতির নাস্তানাবুদ অবস্থা বুঝতে পেরে পরাজিত প্রার্থী ফজলুল হক কবিরাজ নিজের অপকর্ম ও অযোগ্যতা ঢাকতে পরিকল্পিত ভাবে কুষ্টিয়া-১ দৌলতপুর আসনের সংসদ সদস্য ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ্যাড. আ. কা. ম. সরওয়ার জাহান বাদশাহ সহ ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীদের নিয়ে মিথ্যাচার করছেন।


আজ ১২ ডিসেম্বর রোববার বিকেলে ফিলিপনগর দারোগার মোড়ে ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে সংবাদ সম্মেলনে এমন দাবি করেছেন ফিলিপনগর ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে হায়দার আলী বলেন, 

১) ফিলিপনগর ইউনিয়নের কোন ভোটে সেন্টারে কোন ভোট মেরে নেওয়ার ঘটনা ঘটেনি এবং প্রশাসন অবাধ ও সুষ্ঠ নির্বাচনের লক্ষ্যে কাজ করেছে যার সাক্ষী ফিলিপনগর ইউনিয়নবাসী। বিএনপি সমর্থিত প্রার্থী ছিলো সিরাজুল ইসলাম।

২) ১০০ ভাগ মিথ্যাচার। নিজের দুর্নীতি, ব্যর্থতা ও অযোগ্যতা ঢাকতে এই অভিযোগে করা হয়েছে।

৩) শামসুল আলম কোন মার্ডার মামলার আসামী ছিলেন না। শামসুল আলম ১৯৯৬ সালের ইউপি নির্বাচনের পর আনুষ্ঠানিক ভাবে আওয়ামী লীগ সভাপতি সাবেক সংসদ সদস্য প্রয়াত জননেতা আফাজ উদ্দিন আহমেদ এর মাধ্যমে ফিলিপনগর হাই স্কুল মাঠে প্রকাশ্য জনসভায় প্রয়াত জাসদ নেতা ইয়াকুব আলীর বিরুদ্ধে অবস্থান গ্রহণ করে আওয়ামী লীগে যোগদান করেন।

৪) আসমত আলী মাস্টার সাহেবরা সাধারণ সম্পাদক শরীফ উদ্দিন রিমন ও রেজাউল হক চৌধুরীর সাথে রাজনীতি করেন।

 ৫) বুয়েটের সাবেক ছাত্র ইঞ্জিনিয়ার ইলিয়াস হোসেন প্রত্যক্ষভাবে নৌকার পক্ষে ভোট  করেছেন। তিনি ভোটে দিনের অনেক পূর্ব থেকেই ফজলুল হক কবিরাজকে প্রত্যক্ষভাবে সহযোগিতা করেন।

৬) নাসির উদ্দিন ও মাহবুব মাস্টার তারা প্রত্যক্ষভাবে নৌকার পক্ষে ভোট করেছে। যার প্রমাণ ফেসবুক ফুটেজ ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ধারণকৃত আছে।

৮) সোহেল রানা ওরশ কবিরাজ ও ফজলুল হক একই বংশের, চাচাতো ভাই। ঐ বংশ থেকে চার জন চেয়ারম্যান প্রার্থী ছিলেন। ফজলুল হক চেয়ারম্যান মনোনয়ন লাভের পর দুইজন নেতা – মামুন। কবিরাজ জেলা কৃষকলীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং ওয়াসিম কবিরাজ– থানা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক নৌকার পক্ষে কাজ করলেও ওরশ কবিরাজ কোনভাবেই প্রার্থীতা প্রত্যাহার করেনি। উপজেলা আওয়ামী লীগের একজন সিনিয়র নেতার মদদে নৌকার ভরাডুবি নিশ্চিত করার লক্ষ্যে স্বতন্ত্র নির্বাচন করেন। ওরুশ কবিরাজ কোনদিনই মাননীয় সংসদ সদস্যের বলয়ে রাজনীতি করেন না যা দৌলতপুর উপজেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ খুব ভালো ভাবে জানে। ওরুশ কবিরাজ ও ফজলুল হক কবিরাজের ভোটে করলেই বুঝতে পারবেন নৌকা কেন হেরেছে।

১০) এটা একটা নির্জলা মিথ্যাচার। ভোটে অবাধ, সুষ্ঠ ও নিরপেক্ষ হয়েছে ৬ নং ওয়ার্ডের জনগণ ও ফিলিপনগর ইউনিয়নবাসী জানে।

১১) মাননীয় সংসদ সদস্যের ফ্ল্যাট বর্তমান ২০১৭ সালে বুকিং দেওয়া হয় এবং ২০২০ সালে ফ্ল্যাটের টাকা পরিশোধ করা হয় এবং ২০২১ সালের মে মাসে ফ্ল্যাটটি রেজিস্ট্রি হয়। সুতরাং টাকার বিনিময়ে বা ফ্ল্যাটের বিনিময়ে নৌকার বিপক্ষে কাজের প্রশ্ন ই আসে না। নতুন ফ্ল্যাট কোথায় সংসদ সদস্য পেয়েছেন ফজলুল হককে তার প্রমাণ দিতে হবে। নতুবা মিথ্যাচ্চারের জন্য জাতির কাছে ক্ষমা প্রার্থনা করতে হবে।

ফজলুল হকের সীমাহীন দুর্নীতি, অযোগ্যতা, মানুষের প্রতি অবজ্ঞা, বংশের মধ্যে অনৈক্য বিশেষ করে চাচাতো ভাই আওয়ামী লীগ নেতা ওরুশ কবিরাজের স্বতন্ত্র নির্বাচন ফজলুল হকের পরাজয়কে তরান্বিত করেছে। ফিলিপনগর ইউনিয়ন শুধুমাত্র এমপি মহোদয়ের বাড়ি নয়, দলের সাধারণ সম্পাদক এ্যাডঃ শরীফ ইদ্দিন রিমনেরও বাড়ি এবং একই ওয়ার্ডে বসবাস এবং একই কেন্দ্রের তাঁরা ভোটার। জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসানুল আসকার হাসু সহ উপজেলা আওয়ামী লীগের এক ডজনের ও বেশি নেতা ফিলিপনগরে বসবাস করেন। অথচ পরাজয়ের দায় শুধু সংসদ সদস্যের ঘাড়ে চাপানোর চেষ্টা চলছে যা একেবারেই বাস্তবতা বিবর্জিত ও উদ্দেশ্য প্রনোদিত, ভিত্তিহীন এবং ষড়যন্ত্র।

ফজলুল হক কবিরাজ নিজ কেন্দ্রে হেরেছেন। সাধারণ সম্পাদক শরিফ উদ্দিন রিমন নিজ কেন্দ্রে হেরেছেন। জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা এড হাসানুল আসকার হাসু তার নিজ কেন্দ্রে বিএনপির সিরাজের নিকট হতে অল্প ভোটে জিতলেও ৮নং ওয়ার্ড ও ৭ নং ওয়ার্ড সহ তার বাড়ির আসপাশের তিনটি সেন্টারে বিএনপির সিরাজের মোটর সাইকেলের কাছে নৌকা অনেক ভোটে হেরেছে। তাহলে আমরা কি বলবো এমপি সাহেব, সাধারণ সম্পাদক ও এ্যাড শরিফ উদ্দিন রিমন ও জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হাসানুল আসকার হাসু সহ সবাই নৌকার বিরুদ্ধে ভোট করে ফজলুল হক কবিরাজকে হারিয়ে দিয়েছেন। আরো ৯টি ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী হেরেছে। সব দায়ভার কি এমপি সাহেবের একারই ? ঐ সব ইউনিয়নে আওয়ামী লীগের কি কোন নেতাকর্মী নেই ? প্রার্থীর গ্রহণযোগ্যতার দায়ভার নেই?

নইমুদ্দিন সেন্টু ২০০১ সাল হতে বিএনপির অন্যায় অত্যাচার, তান্ডব এবং সন্ত্রাসী লালচাদ বাহিনীর বিরুদ্ধে অবস্থান নিয়ে বিএনপি ত্যাগ করে প্রয়াত আফাজ উদ্দিন আহমেদের হাত ধরে আওয়ামীলীগে যোগদান করেন। বিদ্রোহী প্রার্থী হওয়ার কারণে উপজেলা আওয়ামী লীগ সরওয়ার জাহান বাদশাহ্ ও শরীফ উদ্দিন রিমন স্বাক্ষরিত চিঠিতে তাঁকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করেন।

নইমুদ্দি সেন্টু যদি বিএপির নেতা হতেন তাহলে ২০০৩ সালে ইউপি নির্বাচনে বিএনপি মনোনিত প্রার্থী সিরাজুল ইসলামের ছাতা মার্কাকে পরাজিত করে হাঁস মার্কা নিয়ে জয়লাভ করতেন না। সেদিন সরকারী দল বিএনপি ছিলো এবং আওয়ামী লীগের সকল নেতাকর্মী নইমউদ্দিন সেন্টুর পক্ষে ভোট করে বিএনপি প্রার্থীকে পরাজিত করে নইমুদ্দিন সেন্টুকে জয়যুক্ত করেছিলেন। একই ভাবে ২০১৪ সালের ইউপি নির্বাচনে সেন্টু বিএনপির মনোনিত প্রার্থী সিরাজুল ইসলামকে পরাজিত করেন। ২০১৪ সালের জাতীয় সংসদ নির্বাচনে আজকের উপজেলা আওয়ামী লীগের অনেক বড় নেতারা ই আনারস মার্কা নিয়ে আফাজ উদ্দিন আহমেদের নৌকার বিরুদ্ধে ভোট করেছিলেন। কিন্ত নইমুদ্দিন সেন্টু নৌকার ভোট করেছিলেন।

মাননীয় সংসদ সদস্য দীর্ঘদিন ধরে ঢাকায় বসবাস করেন এবং তিনি বাংলাদেশ সুপ্রীম কোর্টে হাইকোর্ট বিভাগের একজন বিজ্ঞ আইনজীবী। একটি শিক্ষিত, সম্রান্ত, নিরহংকার ঐতিহ্যবাহী রাজনৈতিক পরিবারের সন্তান। ১৯৭৫ সালের ১৫ ই আগস্টের জাতির জনকের হত্যাকান্ডের প্রতিবাদের মধ্য দিয়ে তার রাজনীতিতে বেড়ে ওঠা। আমাদের মুক্তিযুদ্ধে এই পরিবারের ব্যাপক অবদান রয়েছে। সেদিন অনেককেই বঙ্গবন্ধু তথা আওয়ামী লীগের পক্ষে কথা বলার জন্য পাওয়া যায়নি বরং বিএনপি করেছেন। একটি মহল ষড়যন্ত্রমূলকভাবে ফজলুল হককে দাবার গুটি হিসেবে ব্যবহার করে দৌলতপুর উপজেলা। আওয়ামী লীগকে বিভক্ত করে বিএনপির হাতকে শক্তিশালী করতে চায়। আমরা তা হতে দিবো না। আমরা অনুরোধ করবো এই সর্বনাশী খেলা বন্ধ করুন। আমরা পরাজিত প্রার্থী ফজলুল হকের এই পরাজয়ে মর্মাহত এবং তার প্রতি সহানুভূতিশিল। তবে ফজলুল হক কবিরাজ যদি তার ভাই ওরুশ কবিরাজকে নির্বাচন থেকে বিরত রেখে নিজ বংশকে ঐক্যবদ্ধ করে নির্বাচনে নামতে পারতেন তাহলে নৌকার বিজয় সুনিশ্চিত হতো।

দুই চারজন ছাড়া ইউনিয়ন আওয়ামী লিগের নেতা কর্মীরা স্থানীয় সংসদ সদস্য সহ যদি নৌকার পক্ষে কাজ না করতেন তবে ফজলুল হক ৪৫০০ ভোট পেতেন না। জননেত্রী শেখ হাসিনার নির্দেশে শুধুমাত্র দৌলতপুর নয় সারা বাংলাদেশে ইউপি নির্বাচন অবাধ নিরপেক্ষ ও সুষ্ঠ হয়েছে। বিএনপি-জামাত পর্যন্ত এই নির্বাচনকে বিতর্কিত করত পারেনি। সেখানে ফজলুল হক কবিরাজ নির্বাচনকে বিতর্কিত করার অপচেষ্টা করে সংগঠন বিরোধী বক্তব্য দিয়েছেন। নিজের চেহারা আয়নায় দেখে সংশোধন হওয়ার চেষ্টা করুন। আসুন আমরা জনগণের রায়কে মাথা পেতে নিয়ে কাউকে অহেতুক দোষারোপ না করে নতুন করে পথচলা শুরু করি। এবং জননেত্রী শেখ হাসিনা ও জননেতা মাহবুব উল আলম হানিফের হাতকে শক্তিশালী করি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ নেতৃবৃন্দ-তৌহিদুর রহমান, অধ্যক্ষ সাজেকুজ্জামান সুমন, আতিক সর্দার, নাসির উদ্দিন, ইলিয়াস হোসেন, মনি সরকার, মাহাবুব মাস্টার,  ওয়াসিম কবিরাজ, আমিনুল হক লালা, আন্টু মেম্বর প্রমুখ নেতা। 

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...