• আপডেট টাইম : 26/09/2021 01:40 PM
  • 446 বার পঠিত
  • প্রস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com


বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তারিকারক সমিতি (বিজিএমইএ) গাজীপুরে পোশাক শ্রমিকদের করোনা ভাইরাস শনাক্তের নিমিত্তে স্থাপিত পিসিআর ল্যাব অনুদান (Donation) হিসেবে বাংলাদেশ ডায়াবেটিকস অ্যাসোসিয়েশনকে (বাডাস) প্রদান করেছে।


২৫ সেপ্টেম্বর শনিবার বিজিএমইএ এর গুলশানস্থ পিআর অফিসে আয়োজিত এক অনুষ্ঠানে বিজিএমইএ বাডাস’কে অনুদান হিসেবে পিসিআর ল্যাব প্রদান করে।


বিজিএমইএ এর সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি) এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় অধ্যাপক ও বাডাস এর সভাপতি প্রফেসর ড. এ কে আজাদ খান।


এছাড়াও উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি শহিদউল্লাহ আজিম, সহ-সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, পরিচালক এম.এ. রহিম (ফিরোজ), পরিচালক মো. মহিউদ্দিন রুবেল, পরিচালক মো. খসরু চৌধুরী, পরিচালক রাজীব চৌধুরী, সাবেক সহ-সভাপতি মো. মশিউল আজম (সজল), বিউএফটি এর ট্রাষ্টি বোর্ডের চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন সিদ্দীক এবং বাডাস এর সদস্য, ন্যাশনাল কাউন্সিল এ মতিন চৌধুরী ও বাডাস-বিজিএমইএ কোভিড-১৯ ডায়াগনষ্টিক প্রকল্পের পরিচালক ও রেজিষ্ট্রার, বাংলাদেশ ইউনিভার্সিটি অব হেলথ সাইন্সেস প্রফেসর ডা. জাহিদ হাসান।


পিসিআর ল্যাব অনুদান হিসেবে প্রদানের বিষয়ে বিজিএমইএ ও বাডাস এর মধ্যে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়, যেখানে বিজিএমইএ এর পক্ষে সিনিয়র সহ-সভাপতি এস এম মান্নান (কচি) এবং বাডাস এর পক্ষে জাতীয় অধ্যাপক ও বাডাস এর সভাপতি প্রফেসর ড. এ কে আজাদ খান স্বাক্ষর করেন।


অধ্যাপক ও বাডাস এর সভাপতি প্রফেসর ড. এ কে আজাদ খান তার বক্তব্যে পিসিআর ল্যাব স্থাপনের জন্য বিজিএমইএ’কে কৃতজ্ঞতা জানান। তিনি বলেন, বিজিএমইএ এর সহযোগিতা ছাড়া এই ল্যাব স্থাপন করা সম্ভব হতো না। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, ভবিষ্যতে বাডাস বিজিএমইএ এর সাথে যৌথ উদ্যোগে ব্যাপক পরিসরে স্বাস্থ সেবা বিষয়ে আরো প্রকল্প গ্রহন করবে।


এস এম মান্নান (কচি) বলেন, বাডাস এর মতো বড় একটি সেবাধর্মী প্রতিষ্ঠান পাশে থাকার জন্যই বিজিএমইএ পিসিআর ল্যাব স্থাপন করে শ্রমিকদেরকে সেবা দিতে সক্ষম হয়েছে। এজন্য তিনি বাডাস’কে ধন্যবাদ জানান। তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে কারখানাগুলো কোডিড-১৯ মহামারীর শুরু থেকেই স্বাস্থ্যবিধি মেনে পরিচালিত হওয়ায় পোশাক শিল্পে করোনা ভাইরাস শনাক্তের হার খুবই কম। তিনি আশাবাদ ব্যক্ত করেন, পোশাক শিল্পের স্বার্থে  প্রয়োজন অনুযায়ী বাডাস বিজিএমইএ’কে সহযোগিতা প্রদানে এগিয়ে আসবে।


এ মতিন চৌধুরী ল্যাব হস্তান্তর বিষয়টিকে সাধুবাদ জানিয়ে বলেন, বেসরকারি-বেসরকারি (প্রাইভেট-প্রাইভেট) অংশীদারিত্বের এটি একটি চমৎকার উদাহরণ। তিনি বাডাস-বিজিএমইএ কোভিড-১৯ ডায়াগনষ্টিক প্রকল্পের সফলতার জন্য বিজিএমইএ ও বাডাস উভয়কেই ধন্যবাদ জানান। তিনি বলেন, ¯^াস্থ্য সেবা প্রদানের বিষয়টি শিল্পের জন্য গুরুত্বপূর্ন। এতে করে কর্মীদের অনুপস্থিতির হার কমে ও তাদের উৎপাদনশীলতা বৃদ্ধি পায়। তিনি আরো বলেন, কিভাবে সবাইকে ¯^াস্থ্য সেবা দেয়া যেতে পারে, সে বিষয়ে একটি উপায় খুঁজে বের করতে হবে।
এ ছাড়াও অনুষ্ঠানে বক্তব্য রাখেন বিজিএমইএ এর সহ সভাপতি শহিদউল্লাহ আজিম ও সহ সভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...