• আপডেট টাইম : 13/06/2021 07:50 PM
  • 1122 বার পঠিত
  • মো. কামরুজ্জামান
  • sramikawaz.com

ঢাকা রপ্তানি প্রক্রিয়াকরণ এলাকার (ডিইপিজেড) দুটি বন্ধ কারখানার শ্রমিকদের বিক্ষোভের ঘটনায় আহত হওয়া শ্রমিক জেসমিন বেগমের (৪২)মৃত্যু হয়েছে। আজ ১৩ জুন রোববার বেলা ১০ টার দিকে আশুলিয়ার হাবিব মেডিকেল চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

সকালে পুরাতন ডিইপিজেডের সামনে সড়কে বকেয়া বেতনের দাবিত বিক্ষোভ শুরু করে লেনি ফ্যাশন, লেনি এ্যাপারেলস এবং এ-ওয়ান বিডি লিমিটেড কারখানার শ্রমিকরা। এ সময় শাইন ফ্যাশন ও এভান্ট গার্ড কারখানার শ্রমিকরাও বিক্ষোভে যোগ দেয। পুলিশ শ্রমিকদের সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টাকালে  জেসমিন বেগম গুরুতর আহত হন।

নিহত জেসমিন বেগম খুলনা জেলার ডুমিরিয়া থানার খাজুরিয়া গ্রামের বাসিন্দা। তিনি ও তার স্বামী মাহবুব আশুরিয়ার বলিভত্র মধুপুর এলাকা থাকতেন। তিনি বর্তমানে গোলটেক্স গার্মেন্টসে  অপারেটর (কার্ড নং ৩৪৩৪২৯) হিসেবে কাজ করতেন।

পুলিশ জানায়, বিক্ষোভের সময় দৌড়ে পালানোর সময় বৈদ্যুতিক খুটির সাথে মাথায় আঘাত প্রাপ্ত হয়ে গুরুতর আহত হয় জেসমিন। পরে পলাশবাড়ী হাবিব ক্লিনিক হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে ১০ টার দিকে মৃত ঘোষনা করেন।  পুলিশ মরদেহ ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠায়।

শিল্প পুলিশ -১ এর পুলিশ সুপার (এসপি) আসাদুজ্জামান বলেন, আন্দোলনের সময় আমরা যখন ছত্রভঙ্গ করে দিচ্ছিলাম। আমাদের তখন করার কিছুই ছিলো না। ওই শ্রমিক তখন দৌড়ে পালাতে গিয়েছিলেন। এসময় তিনি খেয়াল না করায় বৈদ্যুতিক খুঁটির সাথে লেগে সে মাথায় আঘাতপ্রাপ্ত হয়। পরে সে মারা যা বলে আমরা নিশ্চিত হয়েছি।

গত ১ ফেব্রুয়ারি প্রায় ৭ হাজার শ্রমিকের ১ মাসের বেতন ও টার্মিনেশন বেনিফিট না দিয়ে বন্ধ ঘোষণা করে লেনি ফ্যাশন ও লেনি এ্যাপারেলসের কর্তৃপক্ষ। আজ সকালে বকেয়া এক মাসের বেতন ও টার্মিনেশন বেনিফিটের দাবিতে বিক্ষোভ করতে থাকে লেনি ফ্যাশন ও লেনি এ্যাপারেলসের শ্রমিকরা। এ সময় চন্দ্রা-নবীনগর সড়াকের যানজটের সৃষ্টি হয়।পুলিশ শ্রমিকদের রাবার বুলেট ছুড়ে শ্রমিকদের ছত্রভঙ্গ করার সময় আহত হন জেসমিন বেগম। জরুরি ভিত্তিতে স্থানীয় হাবিব ক্লিনিকে ভর্তি করা হলে জিসমিনের মৃত্যু হয়।  

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...