• আপডেট টাইম : 11/06/2024 08:38 AM
  • 81 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

ঢাকা বিশ্ববিদ্যালয় চতুর্থ শ্রেণি কর্মচারী ইউনিয়নের নবনির্বাচিত নেতৃবৃন্দের সাথে বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের  (টিইউসি) কেন্দ্রীয় নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ জুন সোমবার বিকেলে ২২/১ তোপখানা রোডস্থ টিইউসির কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

 টিইউসির সাধারণ সম্পাদক ডা. ওয়াজেদুল ইসলাম খান এর সভাপতিত্বে অনুষ্ঠিত এই মতবিনিময় সভায় টিইউসির সহ-সভাপতি মাহবুব আলম, যুগ্ম-সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক সাহিদা পারভীন শিখা, ঢাকা বিশ্ববিদ্যালয় ৪র্থ শ্রেণী কর্মচারী ইউনিয়ন এর নবনির্বাচিত সাধারণ সম্পাদক মোঃ সেলিম মিয়া, সহ-সভাপতি তারিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ আরিফ হোসেনসহ টিইউসি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় চতুর্থ শ্রেণী কর্মচারী ইউনিয়ন প্রাচ্যের অক্সফোর্ড খ্যাত বাংলাদেশের সর্বোচ্চ বিদ্যাপীঠ ঢাকা বিশ্ববিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারীদের অধিকার প্রতিষ্ঠায় গুরুত্বপূর্ণ অবদান রাখা একটি ঐতিহ্যবাহী সংগঠন। প্রতি দুই বছর পরপর দেশের শ্রমআইন ও গঠনতান্ত্রিক নিয়ম অনুযায়ী নির্বাচনের মাধ্যমে ঢাকা বিশ্ববিদ্যালয় ৪র্থ শ্রেণী কর্মচারী ইউনিয়নের নেতৃত্ব নির্বাচিত হয়, যা দৃষ্টান্তস্বরূপ। গত ২৮ মে'২০২৪ তারিখে অনুষ্ঠিত দ্বি-বার্ষিক সাধারণ নির্বাচনে সভাপতি হিসেবে মো: শাহজাহান ও সাধারণ সম্পাদক হিসেবে মো: সেলিম মিয়ার নেতৃত্বে নতুন কমিটি নির্বাচিত হয়। সংগঠনটি বিশ্ববিদ্যালয়ের কর্মচারীদের অধিকার আদায়ের পাশাপাশি সামগ্রিক ট্রেড ইউনিয়ন আন্দোলন এবং এদেশের শিক্ষা ও সংস্কৃতির অগ্রগতিতে অত্যন্ত গুরুত্বপূর্ন ভূমিকা পালন করে আসছে।

 

ঢাকা বিশ্ববিদ্যালয় ৪র্থ শ্রেণী কর্মচারী ইউনিয়ন শুরু থেকেই বাংলাদেশ ট্রেড ইউনিয়ন কেন্দ্রের (টিইউসি) এফিলিয়েটেড ইউনিয়ন হিসেবে বিশ্ববিদ্যালয়সহ বাংলাদেশের সকল সেক্টরের শ্রমিকদের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনেও টিইউসির সাথে ঐক্যবদ্ধভাবে ভুমিকা রেখে এসেছে।  উভয় সংগঠনের নেতৃবৃন্দ ভবিষ্যতেও সকল সেক্টরের সর্বস্তরের শ্রমিক কর্মচারীদের অধিকার প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধভাবে কাজ করে যাওয়ার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...