• আপডেট টাইম : 06/06/2024 10:53 PM
  • 17 বার পঠিত
  • সংবাদ বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

আজ ৬ মে ২০২৪, বৃহস্পতিবার বাংলাদেশ গার্মেন্ট ও সোয়েটার্স শ্রমিক ট্রেড ইউনিয়ন কেন্দ্রের উদ্যোগে জাতীয় প্রেসক্লাবের সামনে শ্রমিকদের রেশন নিশ্চিত করার বাজেট এর দাবীতে সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সংগঠনের সভাপতি শ্রমিক নেতা ইদ্রিস আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক কাজী রুহুল আমিন, যুগ্ম সম্পাদক সম্পাদক ইকবাল হোসেন, কেন্দ্রীয় নেতা এম.এ শাহীন, কে. এম মিন্টু, জালাল হাওলাদার, জয়নাল আবেদীন, মোঃ সোহেল রানা প্রমূখ।

সমাবেশে সভাপতির বক্তব্যে ইদ্রিস আলী বলেন, আজ জাতীয় সংসদে বাজেট উত্থাপন করছেন। আমরা শ্রমজীবী মানুষেরা দ্রব্যমূল্যের উর্দ্বগতির কষাঘাতে জীবন চালাতে পারছে না। তাই শ্রমিক, শিল্প ও জাতীয় স্বার্থে রেশন এর জন্য বাজেট বরাদ্দ দিয়ে প্রতিটি কারখানায় রেশনিং ব্যবস্হা চালু করে চাল, ডাল, আটা, তেল ও শিশু খাদ্য দিতে হবে।

সাধারণ সম্পাদক কাজী রুহুল আমিন বলেন, বর্তমান ক্ষমতাসীন সরকার ২০০৮ সাল থেকে এযাবৎকাল সবগুলো নির্বাচনী ইশতেহারে শ্রমিকদের রেশন দেওয়া হবে মর্মে বলেছেন। এছাড়াও বর্তমান শ্রম প্রতি মন্ত্রী এবং পূর্ববর্তী শ্রম প্রতি মন্ত্রী গার্মেন্ট শ্রমিকদের রেশন দেওয়ার ওয়াদা করেছেন। এবারের বাজেটে তার প্রতি ফলন দেখতে শ্রমিক-কর্মচারীরা আশায় বুক বেধে আছেন। যদি এর ব্যত্যয় ঘটে তাহলে আন্দোলন করে তা আদায় করা হবে।

তিনি আরও বলেন, ড্যানিশ নিটওয়ার সহ অনেক শ্রমিককে বেআইনিভাবে কর্মচ্যূত করে বকেয়া বেতন ভাতা পরিশোধ করা হচ্ছে না।

আগামী ১০ জুনের মধ্যে বেতন-বোনাস পরিশোধ করা না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেন কাজী রুহুল আমিন।

সমাবেশ শেষে লাল পতাকা মিছিল প্রেসক্লাবের সামনে থেকে পার্শ্ববর্তী এলাকা প্রদক্ষিন করে পল্টন মোড়ে এসে শেষ হয়।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...