• আপডেট টাইম : 05/06/2024 06:33 PM
  • 22 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

৩১ মে থেকে বাংলাদেশি কর্মীদের জন্য মালয়েশিয়ার দরজা বন্ধ হয়ে গেছে। ফলে এরপর থেকে দেশটিতে আর ঢুকতে পারছেন না কোনো বাংলাদেশি শ্রমিক। এ বিষয়ে আপাতত কোনো সুখবর নেই। উল্টো মালয়েশিয়া সরকার আরও কঠোর অবস্থানে।

ঢাকায় নিযুক্ত মালয়েশিয়ার হাইকমিশনার হাজনাহ মোহাম্মদ হাশিম এমনটিই জানিয়েছেন। তিনি বলেন, বেঁধে দেওয়া সময়ের বিষয়ে কঠোর অবস্থানে মালয়েশিয়া সরকার।


বুধবার৫ জুন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের এ কথা জানান হাইকমিশনার।

তিনি বলেন, আমরা এরই মধ্যে ঘোষণা করেছি। একটা নির্দিষ্ট ডেডলাইনের মধ্যে বিষয়টি বেঁধে দিয়েছিলাম, যা ৩১ মে ছিল। কারণ, আমরা ১৫টি দেশের জন্য এই সময়সীমার প্রয়োগের বিষয়টি নিশ্চিত করতে চাই। এটি শুধু বাংলাদেশের জন্য নয়, ১৫টি দেশের জন্য প্রযোজ্য।


হাজনাহ হাশিম বলেন, আমাদের যদি নতুন করে পুনর্বিবেচনা করতে হয় তাহলে ১৫টি দেশের জন্যই এটা করতে হবে। এর পাশাপাশি ক্রুটিগুলোও সমাধান করতে হবে। বাংলাদেশের প্রতিমন্ত্রী বিষয়টি বিবেচনার অনুরোধ করেছেন। আমি এ বার্তা আমাদের সরকারের কাছে পৌঁছে দেবো।

মালয়েশিয়া সরকারের বেঁধে দেওয়া সময়ের পরও গত ২ জুন কর্মীদের নামে ‘ভিসা ইস্যু’ হয়েছে- এ বিষয়ে হাইকমিশনারের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, এ তথ্য সঠিক নয়। মালয়েশিয়া সরকার সময়সীমার ব্যাপারে কঠোর।


মালয়েশিয়া যাওয়া কর্মীদের কাজ না পাওয়ার বিষয়ে করা প্রশ্নে হাইকমিশনার বলেন, এ বিষয়টি মালয়েশিয়া সরকার দেখবে। এর চেয়ে বেশি কিছু আমি বলতে চাই না।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...