• আপডেট টাইম : 12/02/2023 04:48 AM
  • 305 বার পঠিত
  • কামরুজ্জামান, আশুলিয়া
  • sramikawaz.com

 

সাভারের আশুলিয়ায় মাঠে হাঁটতে গিয়ে জাহিদ ওরফে জসিম নামে এক পোশাক শ্রমিক অপহরণের শিকার হয়। তাকে আটকে রেখে মারধর করে পরিবারের কাছে মুক্তিপণ দাবি করে একটি চক্র। অভিযোগের ভিত্তিতে অভিযান চালিয়ে দুই অপহরণকারীকে আটক করা হয়।

১১ ফেব্রুয়ারী শনিবার সন্ধ্যা ৬ টার দিকে এসব তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ আবজালুল হক।

শনিবার সকালে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের পাশ থেকে মুক্তিপণের টাকা দেওয়ার সময় ওই দুই যুবককে হাতে নাতে গ্রেপ্তার করে পুলিশ।

গ্রেপ্তাররা হলেন- আশুলিয়ার ভাদাইল এলাকার রফিকুল ইসলামের ছেলে রকি আহমেদ (১৯) ও আশুলিয়ার জামগড়া বটতলা এলাকার এমারত হোসেনের ছেলে ইয়ার হোসেন (১৯)। পলাতক রয়েছেন গাজিরচটের বুলেটের ছেলে ময়নুল ইসলাম হৃদয়সহ অজ্ঞাত আরও দুই জন।

ভুক্তভোগী পোশাক শ্রমিক জাহিদ ওরফে জসিম লালমনিরহাট জেলা সদরের খোরাগাছ এলাকার আবুল কালাম আজাদের ছেলে। তিনি জামগড়া এলাকার স্টারলিং স্টাইল নামে একটি পোশাক কারখানায় চাকরি করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, গতকাল ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭ টার দিকে জসিম তার পরিচিত লোকের সাথে রুপায়ন মাঠে দেখা করতে যান। এসময় কয়েকজন যুবক জসিমকে কথা আছে বলে রুপায়ন মাঠের ভিতরে নিয়ে মারধর করে ৫ হাজার টাকা দাবি করেন। টাকা নাই বলে জানিয়ে দিলে জসিমের কাছ থেকে তার বাবার মোবাইল নম্বর নিয়ে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। পরে জসিমের বাবা থানায় যোগাযোগ করেন। পরে মুক্তিপণের টাকা নিতে আসলে পরিকল্পনা অনুযায়ী পুলিশ দুইজনকে আটক করে থানায় নিয়ে যায়। তাদের ব্যবহৃত একটি মোটরসাইকেলও জব্দ করা হয়।

এব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ আফজালুল হক বলেন, তাদের দেওয়া ঠিকানামতে মুক্তিপণের টাকা নিয়ে আমরা উপস্থিত হই। আটক দুই জন মোটরসাইকেল নিয়ে মুক্তিপণের টাকা নিতে এসেছিল। আমরা ভুক্তভোগীর স্বজনের মাধ্যমে ৫ হাজার টাকাও দেই। টাকা পেয়ে পলাতক মইনুল হোসেনকে ফোন করে ভুক্তভোগীকে ছেড়ে দিতে বলে রকি। কথামত জসিমকে ছেড়েও দেয় মইনুল। তাকে গতকাল থেকে শনিবার সকাল পর্যন্ত রূপায়ন মাঠের একটি পরিত্যক্ত ঘরে আটকে রাখা হয়েছিল।

ভুক্তভোগীকে ছেড়ে দিতে বলার পর তাদের আমরা গ্রেপ্তার করি। এই চক্রটি সুযোগ পেলে বিভিন্ন মানুষ কৌশলে নিয়ে অপহরণ করে মুক্তিপণ আদায় করে। রিমান্ড আবেদন করে তাদের আদালতে পাঠানো হবে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...