• আপডেট টাইম : 07/02/2023 01:07 AM
  • 210 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

‘নবীন সাথীরা, হাতে হাত রেখে বল পুষ্পিত জীবন চাই, ভুলে গিয়ে হানাহানি, মুছে ব্যাথা গ্লানি, এসো মুক্তির পতাকা উড়াই‘ এ আহবান জানিয়ে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার পক্ষ থেকে আজ সকাল ১১টায় আলী আহাম্মেদ চুনকা নগর পাঠাগার ও মিলনায়তনে একাদশ শ্রেণির ছাত্র-ছাত্রীদের নবীন বরণ অনুষ্ঠান হয়। নবীন বরণ অনুষ্ঠানে সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সভাপতি মুন্নী সরদারের সভাপতিত্বে বক্তব্য রাখেন বাসদ নারায়ণগঞ্জ জেলা সদস্য সচিব আবু নাঈম খান বিপ্লব, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট কেন্দ্রীয় কমিটির সভাপতি ছাত্র নেতা মুক্তা বাড়ৈ, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সহসভাপতি ধীমান সাহা জুয়েল, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট নারায়ণগঞ্জ জেলার সহসভাপতি রিনা আক্তার, সাধারন সম্পাদক ফয়সাল আহম্মেদ রাতুল, সাংগঠনিক সম্পাদক সাইফুল ইসলাম, অর্থ সম্পাদক নাসিমা সরদার। আলোচনা শেষে নবীন ছাত্ররা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করে।
নেতৃবৃন্দ বলেন, নবীন শিক্ষার্থীদের পদচারণায় মুখর হয়ে উঠেছে প্রতিটি কলেজ ক্যাম্পাস। নতুন স্বপ্ন ও নবজীবনের সাড়ায় ক্যাম্পাসের আঙ্গিনায় লেগেছে প্রাণের ছোঁয়া। নতুন মানেই অচেনাকে চেনা, আজানাকে জানা। সেই নতুনের যাত্রায় তোমাদের স্বাগতম।
নেতৃবৃন্দ আরও বলেন, শিক্ষা মানুষকে আধুনিক, সভ্য ও মানবিক করে। চিত্ত ও চিন্তার প্রতিনিয়ত বিকাশ শিক্ষার প্রধান উদ্দেশ্য। উচ্চ শিক্ষাক্ষেত্রগুলো তাই সবসময়ই সভ্যতাকে পথ দেখিয়েছে। আমরা জানি বিশ্ববিদ্যালয় কেবল জ্ঞানচর্চা নয়, জ্ঞান সৃষ্টিরও প্রতিষ্ঠান। জ্ঞানবিজ্ঞান চর্চা থেকে শুরু করে দেশের প্রতিটি গণতান্ত্রিক-সাংস্কৃতিক সংগ্রামে কলেজগুলোর ছিল অগ্রণী ভূমিকা। কিন্তু শাসকদের নানা চক্রান্তে কলেজগুলো আজ ¤্রয়িমান, শিক্ষার মান আজ ধ্বংসের দ্বারপ্রান্তে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে পর্যাপ্ত শিক্ষক, ক্লাসরুম, লাইব্রেরী, ল্যাবরেটরী, সেমিনারের অপ্রতুলতাসহ নানাবিধ সমস্যায় জর্জরিত। সেশনজট, ফল বিপর্যয়, দ্বৈত প্রশাসনিক জটিলতা, হল-আবাসন-ক্যান্টিন পরিবহনসহ বিভিন্ন সংকটে ভুগছে শিক্ষার্থীরা। লাইব্রেরী, ল্যাবরেটরী গবেষনায় বরাদ্দ শূণ্যের কোঠায়। ক্রমাগত বাড়ছে বেতন-ফি। চলছে নামে বেনামে অর্থ আদায়-শিক্ষা হয়ে পড়ছে ব্যয়বহুল।
নেতৃবৃন্দ শিক্ষার বেসরকারীকরণ, বাণিজ্যিকীকরণ, সাম্প্রদায়িকীরণের বিরুদ্ধে রুখে দাঁড়ানো এবং শিক্ষা-সংস্কৃতি ও নৈতিকতার ঝান্ডা উর্ধে তুলে ধরার জন্য নবীনদের প্রতি আহবান জানান।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...