• আপডেট টাইম : 30/01/2023 06:59 PM
  • 205 বার পঠিত
  • আওয়াজ ডেস্ক
  • sramikawaz.com

গাজীপুর কালিয়াকৈর পোশাক কারখানার শ্রমিককে মারধরের ঘটনায় বিক্ষোভ মিছিল করেছে শ্রমিকরা।
সোমবার (৩০ জানুয়ারি) সকালে কাজ বন্ধ কারখানার সামনে কয়েক হাজার শ্রমিক সমাবেত হয়ে বিক্ষোভ করে। তারা মিছিল নিয়ে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক হয়ে বিভিন্ন কারখানার সামনে অবস্থান নেয়। পরে তারা নীট এশিয়া গ্রুপের আরেকটি প্রতিষ্ঠান মালেক স্পিনিং কারখানার সামনে অবস্থান নেয়।

শ্রমিকরা জানায়, শনিবার নীট এশিয়া কারখানায় কাজ করার সময় একজন সুপারভাইজার ও শ্রমিককে মারধর করেন ওই প্রতিষ্ঠানের প্রোডাকশনের জেনারেল ম্যানেজার। এরআগে ১৩ অক্টোবর কারখানার এক প্রসূতি নারীকে মারধর করে ওই জেনারেল ম্যানেজার। কোনো করণ ছাড়াই মাঝেমধ্যে শ্রমিকদের গায়ে হাত তোলেন তিনি।

ওই কারখানা শ্রমিকরা আরও জানায়, শ্রমিককে মারধরের ঘটনায় রোববার কর্মবিরতি দেওয়া হয় এবং বিচারের দাবি করা হয়। সোমবার সকালে আমরা কারখানা গেটে গেলে তারা শ্রমিকদের ঢুকতে দেয়নি। তারা মৌখিকভাবে বলছে কারখানা ছুটি। এরপর আমরা শান্তিপূর্ণ আন্দোলন শুরু করেছি।


বাংলাদেশ তৃণমূল গার্মেন্টস শ্রমিক কর্মচারী ফেডারেশন গাজীপুর জেলার সভাপতি আমজাদ হোসেন বলেন, নীট এশিয়া লিমিটেড কারখানার প্রোডাকশন জিএম শ্রমিকদের মারধর করে। এ ঘটনায় শ্রমিকরা শান্তিপূর্ণ আন্দোলন করে কিন্তু তাদের আজ কারখানায় ঢুকতে দেওয়া হয়নি। পরে তারা নীট এশিয়া গ্রুপের আশপাশের কারখানাগুলো বন্ধ করার জন্য অবস্থান নিয়েছে। ঘটনাস্থলে পুলিশের সদস্যরা রয়েছে।


কালিয়াকৈর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান বলেন, শ্রমিক মারধরের ঘটনায় শ্রমিকরা বিক্ষোভ করেছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...