• আপডেট টাইম : 22/01/2023 06:19 AM
  • 303 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

 

 

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি বলেছেন, প্রায় শতবছর পূর্বে তৈরিকৃত পেশাগত ব্যাধির তালিকা হালনাগাদ করা হবে। তিনি বলেন, দেশে নতুন নতুন শিল্প কলকারখানা গড়ে উঠছে, সেগুলোতে বিদ্যমান আপদ বিবেচনায় পেশাগত ব্যাধির তালিকা হালনাগাদের প্রয়োজন দেখা দিয়েছে।

তিনি  আজ রাজধানীর বিজয়নগরে শ্রম ভবনের সম্মেলন কক্ষে "জাতীয় শিল্প, স্বাস্থ্য ও সেইফটি কাউন্সিলের ১২ তম সভায় সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালাও হালনাগাদ করা জরুরী হয়ে পড়েছে। এ লক্ষ্যে জাতীয় পেশাগত স্বাস্থ্য ও সেইফটি নীতিমালা-২০১৩ হালনাগাদকরণের জন্য সংশ্লিষ্ট সকল পক্ষকে নিয়ে একটি টেকনিক্যাল কমিটি গঠন করার নির্দেশনা প্রদান করেন তিনি।  

অনুষ্ঠানে শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব মো. এহছানে এলাহী বলেন, পেশাগত ব্যাধির প্রাথমিক তালিকা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় থেকে সংগ্রহ করা যেতে পারে। প্রাপ্ত তালিকার উপর সকল স্টেকহোল্ডার এবং সংশ্লিষ্ট বিষয়ে বিশেষজ্ঞগণ থেকে মতামত গ্রহণের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে তালিকা হালনাগাদ করা হবে।

সভায় শেষে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর কর্তৃক প্রস্তুতকৃত পেশাগত সেইফটি ও স্বাস্থ্য বিষয়ক জাতীয় কর্মপরিকল্পনা (২০২১-২০৩০) এবং বাংলাদেশে পেশাগত সেইফটি ও স্বাস্থ্য বিষয়ক জাতীয় প্রোফাইল ২০১৯ এর (বাংলা অনুবাদ) মোড়ক উন্মোচন করা হয়।

 

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...