• আপডেট টাইম : 02/08/2022 11:29 AM
  • 50 বার পঠিত
  • শরীফুল ইসলাম, কুষ্টিয়া
  • sramikawaz.com

কুষ্টিয়ায় পৃথক স্থানে বজ্রপাতে ২জন নিহত হয়েছেন। এরমধ্যে মিরপুরে আসিফ (১৮) নামে এক যুবক এবং দৌলতপুরে শিপন আলী মালিথা (৩৭) নামে এক কৃষক। মাঠে ঘাষকাটা অবস্থায় আজ সোমবার সকালে এবং রোববার বিকালে বজ্রপাত ঘটে তাদের মৃত্যু হয়।

নিহতদের পরিবার সূত্রে জানাগেছে, ১ আগস্ট সোমবার সকাল সাড়ে ১০টার দিকে মিরপুর উপজেলার ধুবইল ইউনিয়নের কালিকাপুর মাঠে মুষলধারে বৃষ্টিপাতের সময় বজ্রপাত ঘটে আসিফ নামে ওই যুবকের মৃত্যু হয়। নিহত আসিফ একই এলাকার মতিয়ার রহমান মধুর ছেলে।
মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, আসিফ তার বাড়ির পাশে কালিকাপুর মাঠে গরুর জন্য ঘাস কাটতে যান। এসময় বৃষ্টির সঙ্গে প্রচন্ড শব্দে বজ্রপাত হলে আসিফ ঘটনাস্থলেই মারা যান। পরে মাঠের লোকজন তাকে উদ্ধার করে বাড়িতে নেয়।

অপরদিকে রোববার বিকালে দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের কালিদাসপুর গ্রামে শিপন আলী মালিথা নামে এক কৃষক বজ্রপাতে মারা গেছেন। নিহত শিপন আলী মালিথা একই গ্রামের আরশেদ মালিথার ছেলে।

নিহতের পরিবার ও কালিদাসপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিয়াউর রহমান জানান, শিপন আলী মালিথা গরুর জন্য মাঠে ঘাষ কেটে বাড়ি ফিরছিলেন। এসময় বৃষ্টিপাতের সাথে প্রচন্ড শব্দে বজ্রপাত হলে কৃষক শিপন আলী মালিথা ঘটনাস্থলেই মারা যান। মাঠের লোকজন তার মরদেহ উদ্ধার করে বাড়িতে নেয়। শিপন আলী মালিথার ৩টি মেয়ের মধ্যে বড় মেয়ে গতবছর কালিদাসপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণী পাশ করে হাইস্কুলে, দ্বিতীয় মেয়েটি এবছর একই স্কুলে ৫ম শ্রেণীতে পড়ছে। তৃতীয় মেয়েটি এখনও স্কুলে যাওয়া শুরু করেনি।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...