• আপডেট টাইম : 29/07/2022 11:19 AM
  • 61 বার পঠিত
  • আওয়াজ প্রতিবেদক
  • sramikawaz.com

কুষ্টিয়ার মিরপুরে সরকারী রাজস্বের টাকা আত্মসাতের দায়ে দুদকের করা মামলায় সিরাজুল ইসলাম (৫৫) নামে এক হাট ইজারাদারের ৬ বছর কারাদন্ড ও ২০লাখ টাকা জরিমানা আদেশ দিয়েছেন আদালত। ২৮ জুলাই বৃহস্পতিবার দুপুর দেড়টায় কুষ্টিয়া জেলা ও দায়রা জজ বিশেষ আদালতের বিচারক আশরাফুল ইসলাম আদালতে আসামির উপস্থিতিতে এ রায় দেন। দন্ডপ্রাপ্ত আসামি সিরাজুল ইসলাম মিরপুর উপজেলার বাজারপাড়া এলাকার মৃত আবু তাহেরের ছেলে ও মিরপুর পশুহাটের ইজারাদার।

আদালত সূত্রে জানা যায়, বাংলা ১৪১৩ সালে মিরপুর পৌরসভার পশু হাট-এর ইজারাদার সিরাজুল ইসলাম পশুহাট ইজারা মূল্য বাবদ ১০লাখ ৭০হাজার টাকা পৌর সভার সাবেক চেয়ারম্যান বা মেয়র মো. সাইফুল হক খান চৌধুরীর প্রত্যক্ষ সহায়তায় সরকারী রাজ¯^ খাতে জমা না দিয়ে তা আত্মসাৎ করেন। এ ঘটনায় দ:বি: ৪০৮/১০৯ এবং ১৯৪৭ সনের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় অপরাধ সংঘটন করার দায়ে দুর্নীতি দমন কমিশন দুদক সমšি^ত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম মোড়ল বাদী হয়ে ২০১৫ সালের ২৩ জুন তৎকালীন পৌর মেয়র সাইফুল হক খান ও তার সহযোগী সিরাজুল ইসলামকে আসামি করে মিরপুর থানায় মামলা করেন।
মামলাটি তদন্ত শেষে তদন্তকারী কর্মকর্তা দুর্নীতি দমন কমিশন দুদক সমšি^ত জেলা কার্যালয় কুষ্টিয়ার উপ-সহকারী পরিচালক মো. শহিদুল ইসলাম মোড়ল ২০১৬ সালের ২৬ জুলাই ওই দুই জনের বিরুদ্ধে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেন।
দুর্নীতি দমন কমিশন দুদক সমšি^ত জেলা কার্যালয় কুষ্টিয়ার কৌসুলি এ্যাড. আল মুজাহিদ মিঠু জানান, আদালতে দাখিলকৃত তদন্ত প্রতিবেদনে দীর্ঘ ¯^াক্ষ্য শুনানী শেষে আসামিদ্বয়ের বিরুদ্ধে আনীত অভিযোগ সন্দেহাতীত ভাবে প্রমানিত হয়েছে। তবে পৌর মেয়র পৌর মেয়র সাইফুল হক খান ইতোমধ্যে মৃত্যুবরণ করায় তাকে মামলা থেকে অব্যহতি দেয়া হয়েছে এবং সিরাজুল ইসলামকে ৬বছর সশ্রম কারাদন্ড এবং আত্মসাতকরা ২০লাখ টাকা জরিমানা আদেশ দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...