• আপডেট টাইম : 15/07/2022 02:09 PM
  • 492 বার পঠিত
  • মো: কামরুজ্জামান
  • sramikawaz.com

চুয়াডাঙ্গায় পুলিশের ভুলে একদিন কারাভোগ করে আদালত থেকে জামিন নিয়ে বাড়ি ফিরেছেন পোশাক শ্রমিক আবু সাইদ। হত্যা চেষ্টা মামলার আসামি সাইদুরকে গ্রেফতার করতে গিয়ে না পেয়ে পুলিশ গ্রেফতার করেছিল পোশাক শ্রমিক আবু সাঈদকে।

গত মঙ্গলবার দুপুরে নিজ বাড়ি থেকে পুলিশ তাকে আটক করে আদালতের মাধ্যমে জেলহাজতে প্রেরণ করে। বুধবার আদালত থেকে জামিন নিয়ে বাড়ী ফেরেন সাইদুর। কিন্তু তার আগেই একদিন কারাবাস করতে হলো তাকে।

পোশাক শ্রমিক আবু সাইদ (৪২) চুয়াডাঙ্গা জেলার দর্শনা থানা দোস্তগ্রাম মোল্লা পাড়ার মৃত সিরাজ প্রধানের ছেলে। সে গাজীপুর পাওয়ার টেক্স নামের একটি পোশাক কারখানায় চাকরি করেন। আর হত্যা চেষ্টা মামলার চার্জশিটভুক্ত আসামি একই গ্রামের সিরাজের ছেলে সাইদুর।

ওই মামলার নথিপত্র পর্যালোচনা করে দেখা যায়, ২০১২ সালের (১৭ সেপ্টম্বর) দামুড়হুদা উপজেলার কৃষ্ণপুর বোয়ালমারী পাড়ার আবু বক্কর সিদ্দিক নামের একজনকে দোস্তদ গ্রামের আমতলা মোড় এলাকায় কয়েকজন কুপিয়ে জখম করে। ওই ঘটনায় আবু বক্কর সিদ্দিকের স্ত্রী আনোয়ারা (২১) চুয়াডাঙ্গা সদর থানায় একটি মামলা দায়ের করেন। এতে আসামী করা হয় দোস্ত গ্রামের কাশেম মোল্লার ছেলে মোসলেম মোল্লা (মারা গিয়েছে), সিরাজের ছেলে সাইদুর, জসিম মোল্লার ছেলে আইউব মোল্লা, ইলিয়াসের ছেলে দরদ আলিকে। ঘটনার সাথে সম্পৃক্ত না থাকায় তদন্ত কর্মকর্তা চার্জশিট থেকে আয়ুব মোল্লা ও দরদ আলীর নাম বাদ দেয়া হয়।

ভুক্তভোগী আবু সাইদ বলেন, আমার নামে কোনো মামলা নেই। প্রতিবারের মত এবারও ঈদে বাড়িতে এসেছি। মঙ্গলবার দুপুরে দর্শনা থানার উপ-পরিদর্শক শাহীন ও সহকারী উপ-পরিদর্শক হাফিজ মোটরসাইকেল করে আমাদের বাড়িতে আসে। এসেই আমাকে বিভিন্ন কথা জিজ্ঞেস করে মোটরসাইকেলে তুলে থানায় নিয়ে যায়। আমি তখনো জানিনা আমাকে কেন থানায় নিয়ে যাচ্ছে, পরে শুনলাম আমি হত্যা চেষ্টা মামলার আসামী। এরপর আমাকে জেল হাজত থেকে পরের দিন আদালত পাঠায় । পরের দিন আদালত থেকে জামিনে বাড়ি আসি। আগামী মাসের ২৭ তারিখে আবার আদালতে হাজির হওয়ার দিন ধার্য করেছে।

এব্যাপারে দর্শনা থানার এএসআই হাফিজ বলেন, আদালতের নির্দেশে আসামী গ্রেফতার করেছি। গ্রেফতারের আগে ওই গ্রামের মেম্বারকে বিষয়টি জানাই। সেও বলেছে এই মামলার আসামী এই ছেলেই।

বেগমপুর ইউপি সদস্য মো. আবু সালেহ বলেন, আমি কখনো পুলিশকে এমন কথা বলিনি। আমি না জেনে কেন বলতে যাবো? এটা পুলিশের ব্যাপার।

এ ব্যাপারে দর্শনা থানার অফিসার ইনচার্জ এ এইচ এম লুৎফুল কবীর জানান, আদালতের নির্দেশে আসামী গ্রেফতার করেছি। বাকিটা আদালত বোঝবে।

আপনি তো আসামী গ্রেফতার করেননি, গ্রেফতার করেছন নিরপরাধ একজনকে। এমন প্রশ্নে তিনি বলেন, আদালত থেকে যে ভাবে নাম এসেছে সেভাবেই আসামী খুজে গ্রেফতার করা হয়েছে, এখানে আমার কিছু করার নেই।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...