• আপডেট টাইম : 07/06/2022 04:04 PM
  • 256 বার পঠিত
  • মোঃ কামরুজ্জামান
  • sramikawaz.com

সাভারের আশুলিয়ায় আউকপাড়া এলাকায় বাংলার ফ্যাশন নামে পোশাক কাখানায় প্রতিষ্ঠান বন্ধ করে মালিক পালিয়ে থাকায় কারখানার মেশিনপত্র বিক্রি করে শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধ করেছেন সেই ভবনের মালিক।

সোমবার সকালে কারখানায় স্থানীয় জনপ্রতিনিধি ও শ্রমিক নেতাসহ গণ্যমান্য ব্যক্তিদের উপস্থিতিতে টেন্ডারের মাধ্যমে মেশিনপত্র বিক্রি করে শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করা হয়।

ভবনের মালিক তাসলিমা জানান, গত বছরের ডিসেম্বরে তার ছয়তলা ভবনের দু’টি ফ্লোর ভাড়া নিয়ে ১২০ জন শ্রমিক নিয়ে বাংলার ফ্যাশন গার্মেন্টস লিমিটেড নামে জিন্স প্যান্ট তৈরির কাজ শুরু করেন তরুণ উদ্যোক্তা সোহরাব হোসেন। এরপর বিভিন্ন জটিলতায় কয়েক মাস যেতে না যেতেই ভবন মালিকের ফ্লোর ভাড়া পরিশোধ না করে এবং শ্রমিকদের তিন মাসের বেতন বকেয়া রেখে কারখানায় তালা ঝুলিয়ে পালিয়ে যান সোহরাব।

এ ঘটনায় পাওনা বেতন পরিশোধে দাবিতে গত কয়েকদিন ধরে কারখানা ভবনের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করেন শ্রমিকরা। সমস্যার সমাধানে সোমবার সকালে স্থানীয় ইউপি সদস্য হারুন-অব-রশিদ উজ্জ্বল, শ্রমিক নেতা সারোয়ার হোসেন ও গণ্যমান্য ব্যক্তিরা এসে কারখানার ১০৮টি সুইংমেশিন টেন্ডারের মাধ্যমে ৭ লাখ টাকায় বিক্রি করে শ্রমিকদের বেতন পরিশোধ করেন। এসময় মেশিনগুলো ক্রয় করেন আমির এন্টারপ্রাইজের সত্বাধিকারী আমির হোসেন ইমন।

এদিকে মেশিন বিক্রি করে শ্রমিকদের টাকা পরিশোধের পর এখন ভাড়া বাবদ কারখানাটির কাছে আরও টাকা পাওনা রয়েছে ভবন মালিকের। এর আগে ভবন মালিক তাসলিমা ও তার স্বামীকে মারধরে অভিযোগে আশুলিয়া থানায় দু’টি মামলাও হয়েছে কারখানার মালিকের বিরুদ্ধে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...