• আপডেট টাইম : 03/08/2021 02:02 AM
  • 537 বার পঠিত
  • প্রেস বিজ্ঞপ্তি
  • sramikawaz.com

কোভিড-১৯ আক্রান্তদের সহায়তায় বিজিএমইএ এর উদ্যোগে গঠিত তহবিলে ইপিক গ্রুপ অনুদান প্রদান করেছে। ৩ আগষ্ট মঙ্গলবার ইপিক গ্রুপের পক্ষে জেনারেল ম্যানেজার পি.কে. সাও বিজিএমইএ অফিসে বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের কাছে ৫ লক্ষ টাকার চেক ও ১ লক্ষ পিস ফেস মাস্ক হস্তান্তর করেন।


এসময় বিজিএমইএ সভাপতির সাথে উপস্থিত ছিলেন বিজিএমইএ এর সহ-সভাপতি মিরান আলী, পরিচালক তানভীর আহমেদ, সাবেক পরিচালক আশিকুর রহমান তুহিন এবং ইপিক গ্রুপের এর প্রতিনিধিগন। হস্তান্তর অনুষ্ঠানে ইপিক গ্রুপের চেয়ারম্যান রঞ্জন মাহতানি এবং ব্যবস্থাপনা পরিচালক সুনীল দারইয়ানানী ও দিনেশ ভারওয়ানি ভার্চুয়ালী যুক্ত হন।


অনুষ্ঠানে বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, সম্প্রতি দেশব্যাপী কোভিড-১৯ সংক্রমণের হার উর্ধ্বগতিতে বেড়ে যাওয়ার কারনে দেশে কোভিড পরিস্থিতি এক উদ্বেগজনক অবস্থায় পৌঁছেছে। চিকিৎসা প্রদানের জন্য অনেক হাসপাতালে চিকিৎসা সরঞ্জামের অপর্যাপ্ততা দেখা দিয়েছে। অন্যদিকে নিম্ন-মধ্যম আয়ের মানুষজন করোনায় আক্রান্ত স্বজনদের চিকিৎসার খরচ জোগাতে হিমশিম খাচ্ছে। এই নিম্ন-মধ্যম আয়ের খেটে খাওয়া মানুষ যারা করোনা অতিমারির কারণে দরিদ্র থেকে দরিদ্রতর অবস্থায় পতিত হয়েছে তাদের জন্য আমাদের দায়িত্ব পালনের অবকাশ রয়েছে।


এ সকল মানুষের অসহায় মানুষের পাশে দাঁড়ানো আমাদের সকলের সামাজিক ও নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ববোধ থেকে করোনা আক্রান্তদের চিকিৎসায় আপনার সদয় আর্থিক সহযোগিতা একান্ত প্রয়োজন। আপনার অনূদিত অর্থ দিয়ে চিকিৎসাসামগ্রী যেমন ন্যাসাল ক্যানুলা, অক্সিজেন সিলিন্ডার ইত্যাদি এবং প্রয়োজনীয় ঔষধ ক্রয় করে সেগুলো হাসপাতালগুলোতে বিতরণ করা হবে যা অসহায় রোগীদের চিকিৎসায় ব্যবহৃত হবে।


বিজিএমইএ সভাপতি ফারুক হাসান বলেন, “বর্তমানে দেশে কোভিড পরিস্থিতির প্রেক্ষাপটে, আমরা আমাদের সামাজিক দায়বদ্ধতায় উদ্বুদ্ধ হয়ে কোভিড আক্রান্তদের সহায়তায় একটি দুর্যোগ ত্রান তহবিল গঠনের উদ্যোগ নিয়েছি। এই তহবিল হতে বিজিএমইএ যাদের মেডিক্যাল সরঞ্জামাদী ও ঔষধপত্র প্রয়োজন হবে, তাদেরকে তা বিতরণ করবে।”


বিজিএমইএ তহবিলে অনুদান প্রদানের জন্য বিজিএমইএ সভাপতি এপিক গ্রুপকে আন্তরিক ধন্যবাদ জানিয়েছেন। তিনি আশা করেন যে, পোশাক শিল্পের অন্যান্য প্রতিষ্ঠানগুলোও এই মহতী দৃষ্টান্ত অনুসরণ করে এগিয়ে আসবে। তিনি বিজিএমইএ এর এই তহবিলে আর্থিক অনুদান প্রদানের জন্য জনগন ও সংগঠনগুলোকে উদাত্ত আহবান জানিয়ে বলেন যে, “আপনাদের এই অনুদানের অর্থ ন্যাসাল ক্যানুলা এবং অক্সিজেন সিলিন্ডারসহ মেডিক্যাল সরমঞ্জামাদী এবং ঔষধ কেনার জন্য ব্যয় করা হবে যা কিনা কোভিড আক্রান্তদের চিকিৎসায় হাসপাতালগুলোকে অনুদান হিসেবে প্রদান করা হবে।


এর পূর্বে বিজিএমইএ কোভিড আক্রান্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান হিসেবে ৬ কোটি টাকা প্রদান করেছে। বিজিএমইএ কোভিড রোগীদের সহায়তায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে জরুরি জীবন রক্ষাকারী ইরচঅচ সহ ১৫টি ঐরময ঋষড়ি ঘধংধষ ঈধহহঁষধ (জার্মানী প্রস্তুতকৃত) মেশিন প্রদান করেছে। একইসাথে বিজিএমইএ বিতরণের জন্য হাসপাতালটিকে ৫০ হাজার পিস মাস্ক প্রদান করেছে।

নিউজটি শেয়ার করুন

এ জাতীয় আরো খবর..
ফেসবুকে আমরা...